হিন্দু ধর্মের অলোকিক

শুরু করতে আমি বিশ্বাস করি যে অনকে হিন্দু লোকেরা আছে যাদের বিশবাস খূব আন্তিরক হতে পারে, কিন্তু সত্ভাবে তারা ভূল হতে পারে জখন তাদের ধর্মীয দাবীর সত্য সাবিত করার সময় আসে। এই ধরনের একটা ঘটনা ১৯৯৫ বে ঘেটেছিল। যেটা কি একটি ভক্তের স্বপ্ন ছিল। য়েতে কি গণেশ দেবতা কে দূধ দওয়া ছিল। গণেশ পবো দূধকে খেতো।আর মূর্তি কল্পনাসুসার দুধ খায়। য়েতে পুর ভারতে ও বিশ্বের পুর মংদিরে দূধের উপহার দিতে লাগল। এই প্রতিপাদক প্রমানের উপরান্ত এটা প্রমানিত হয়েছে কি এটা অলোকিক নয় কিন্তু বরং এটি পদার্থবিদ্যা আছে যা ব্যাখ্যা করে কি এই ঘটনাটি একটি প্রাকৃতিক সংঘটন য়েটা কি কৈশিক কর্ম প্রক্রিয়ার মাধ্যমে ঘটে য়েটা দেখায় কি মূর্তি দুধপান করছে, কিন্তু সত্যেই না।

আমি এই ঘট্নাটার সম্পর্কে টেলীবিজনে দেখছিলম য়েটাতে বিভিন্ন ধর্মের মধ্যে এই রকম কিছু অতিপ্রাকৃতিক দাবী কথা হয়েছিল আর পর্মাণিত করা হয়ছিল জখন ভারতীয়দের গ্রুপ দেখল কি মিক্কী মাউস কে দুধ দেবা হল আর মিক্কী মাউস সেভাবে খেয়ে নিল। আমি ভারতীয়দের মুখে হতাসা পরিলক্ষিত করলম জখন তারা উপলব্ধি করতে পায়লেন কি এই সব মিথ্যা।
সব সততা সম্ভবত এই কাজ নির্দোষ ভাবে করা হয়েছে না জানে কি কি ঘটেছিল কিন্তু আমী ভাবছী য়ে প্রয্যেকে সতর্কবার্তা হতে হবে কি য়ারা ধর্ম মাত্র কারণে যেমন অলোকিক দাবী কবে আর এমন আধ্যাত্মিক সত্য প্রতিনিধিত্ব করে য়েটা কি এরকম হতে না পারে। বাইবেল বোলছে কি আমরা আত্মা পরীক্ষা করা উচিত আর বিচার করতে হবে কি কি–কি ইশ্বেরের কাছ থেকে এসছে। এইভাবে আমরা ঘটনার যাচাই করতে পারবো আর য়ারা মানুষ দাবী করে কি তারা ঈশবর বা ঈশ্বরের কাছথেকে এসেছে। এটা নয় কি সোঝা ভাবে প্রত্যেক ধর্মীয অভিগ্যতা গ্রহন করা য়ায।

সকল অবস্থাতেই আমি আমার কিছু অন্যান্য নিবন্ধ হিন্দূ সম্পর্কে আরো লিখেছি যা ধর্মের প্রকৃতি অন্তর্দৃষ্টি হবে আশা করছি।

 

 

ঈশ্বরের সাথে কিভাবে সম্পর্ক রাখতে হয়-Bengali

হিন্দু সম্পদ

বাংলা-Bengali

Miracles in hinduism

Leave a Reply