একজন খুশি এবং সন্তুষ্ট মুসলিম

আমি ভিন্ন ধর্মীয় পটভূমির অনেক লোকের সাথে কথা বলেছি, বলতে গেলে তারা যা যা করছে তাই নিয়ে তারা খুশি এবং পরিপূর্ণ। তাই একজন লোক সন্তুষ্ট এবং আন্তরিক হতে পারে যদিও আদতে ভুল কারন বিভিন্ন ধর্ম সবগুলো সঠিক হতে পারে না যদিও তাদের মনে বা কাছে এটা সঠিক হতে পারে।

ব্যক্তিগতভাবে আমি মুসলিম হিসাবে খুশি হতে পারি না যেহেতু আমি সত্যিকার অর্থে কখনো জানি না যে আমি স্বর্গে যাবার মতো যথেষ্ট ভালো করেছি কিনা ভক্তিসহকারে তেলওয়াত করে, রোজ পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে, জাকাত দিয়ে, রমজান মাসে রোজা রেখে এবং সম্ভব হলে মক্কায় হজ্জ্ব করে। এটা কিছু মুসলমানদের জন্য কষ্টদায়ক হতে পারে যারা মনে করে শুধু জিহাদী শহিদই এই দুশ্চিন্তা সমাধানের একমাত্র পন্থা যা জীবনের প্রতি অস্বস্তিকর এবং প্রাণঘাতী দৃষ্টিভঙ্গী বলে মনে হয়।

বাইবেলে উল্লিখিত দৃশ্যানুযায়ী এই রকম স্বর্গীয় পরিত্রাণ ব্যক্তিগত যোগ্যতা এবং প্রার্থনার দ্বারা অর্জিত হয়না যেহেতু সেখানে পাপহীন কেউ নেই এবং এইজন্য আমি আমার নিজের ধার্মিকতাকে বিশ্বাস করার যোগ্য নই যেটা হয়ত আমার নিজের দৃষ্টিতে ভালো দেখায় কিন্তু ঈশ্বরের দৃষ্টিতে তা একজন কলুষিত ব্যক্তি। আমাদের প্রবল আক্রমণে আমরা ব্যাপক বা ক্ষয়শীলভাবে আমাদেরকে পরিমাপ করতে ব্যর্থ হই এবং যখন স্বর্গীয় তুলাদণ্ডের স্থানে স্থাপিত হই তখন পবিত্র সৃষ্টিকর্তার সাথে তুলনায় আমরা কিছুই না এই পর্যন্ত নিজেদেরকে বিশ্বাস এবং আমাদের কাজ বা কার্যকলাপের দ্বারা পরিত্রাণ আসেনা বরং এটা কেবল ব্যক্তি এবং খ্রিস্টের দৈব কাজের মাধ্যমে সদয় প্রতিগ্রহ হিসাবে গৃহীত হয়।

রোমীয় ৩:২৩

২৩ কেননা সকলেই পাপ করিয়াছে এবং ঈশ্বরের গৌরব-বিহীন হইয়াছে।

রোমীয় ৬:২৩

২৩ কেননা পাপের বেতন মৃত্যু; কিন্তু ঈশ্বরের অনুগ্রহ-দান আমাদের প্রভু যীশু খ্রীষ্টেতে অনন্ত জীবন।

মথি ১১:২৮-২৯

২৮ হে পরিশ্রান্ত ও ভারাক্রান্ত লোক সকল, আমার নিকটে আইস, আমি তোমাদিগকে বিশ্রাম দিব। ২৯ আমার জোয়ালি আপন স্কন্ধে তুলিয়া লও, এবং আমার নিকটে শিক্ষা কর, কেননা আমি মৃদুশীল ও নম্রচিত্ত; তাহাতে তোমরা আপন আপন প্রাণের জন্য বিশ্রাম পাইবে।

ঈশ্বরের সাথে কিভাবে সম্পর্ক রাখতে হয়-Bengali

হিন্দু সম্পদ

যিশু এবং ইসলাম

A happy and content Muslim

 

 

 

 

Permission granted by David Woods for excerpts taken from the article on “ Muhammad and the Messiah” in the Christian Research Journal Vol.35/No.5/2012

Leave a Reply