মুহাম্মাদ এবং অলৌকিকতা

কুরআন এই অর্থ প্রকাশ করে যে, একমাত্র অলৌকিক ঘটনা যা মুহাম্মাদ প্রদর্শন করেছিলেন তা ছিল কুরআন উদঘাটনের বর্ণনা করা, সুরা ২৯:৪৯-৫২, সুরা ১৭:৯০-৯৩ এবং আমি এখানে কুরআন সম্পর্কে আরও লিখেছি।

Is the Qur’an sacred?

যদি এইসব কোরআনিক ঘটনা সত্যি হত তাহলে এটা অন্যান্য স্বীকৃত ইসলামিক সাহিত্য যেমন সহীহ বুখারী হাদিস যেটা এমন অদ্ভুত চিন্ময়জগততত্ত্বে দাবী করে যে মুহাম্মাদ একটি বৃক্ষের স্কন্ধকে আয়েশ দিয়েছিলেন হাতের তালুর ঘষায় যা ক্রন্দনরত ছিল, একে অস্বীকার করে, ৪.৭৮৩, এবং মক্কার লোকদের একটি অলৌকিক ঘটনা দেখানো যে হেরা পর্বতের মধ্যে চাঁদকে দুটি খন্ডে ভাগ করে ফেলা, ৫.২০৮।

স্পষ্টত এইসব লোকাচার গল্পগুলো কল্পিত এবং মনগড়া এবং প্রথম শতাব্দীর বিভিন্ন ইহুদি জ্ঞানবাদীর লেখা নাগ হাম্মাদি পাঠ্যের প্রচারিত নিয়ম যা অনুরূপ অবিশ্বাস্য গল্পকে যা উপকথার কল্পনার উপর ভিত্তি করে আছে তাকে অন্তর্ভুক্ত করে। কিছু মুসলিম এই ছদ্মসাহিত্য ব্যবহার করতে এতদূর যায় যে একে কুরআনের অবস্থানকে একটি প্রমাণিত পাঠ্য প্রতিপন্ন করে যা যীশুর পীড়াকে ও তাঁর ভয়ংকর অথচ ঐশ্বর্যময় মৃত্যুকে অস্বীকার করে। আমি ক্রুশারোহন সম্পর্কে আরেকটি প্রবন্ধ লিখেছি যা এই ঐতিহাসিক ঘটনায় বাইবেলে উল্লিখিত সাক্ষীদের বিশুদ্ধতা প্রমাণ করে।

যীশু কি ক্রুশবিদ্ধ হয়েছিলেন? 

উপসংহারে নাগ হাম্মাদির বর্ণনা অনুসারে হাদীসটি খ্রিস্ট ও মুহম্মদের জীবনের বহু বছর পরে এসেছিল যা তাদের ব্যক্তিত্ব ও কার্যের পৌরাণিক বিবরণ সজ্জিত করে কাহিনী তৈরির জন্য পর্যাপ্ত সময় দেয়।

ঈশ্বরের সাথে কিভাবে সম্পর্ক রাখতে হয়-Bengali

হিন্দু সম্পদ

যিশু এবং ইসলাম

Muhammad and Miracles

 

 

 

Holman QuickSource Guide to Christian Apologetics, copyright 2006 by Doug Powell, ”Reprinted and used by permission.”

Leave a Reply