আল্লাহ কি এক?

একা একমাত্র হয়ে আল্লাহর মুখাকৃতি আরব প্রভাব থেকে উৎপত্তি হয়েছিল না তাদের পূর্বপুরুষদের মুশরিক হওয়ার কারণে।

আমি এটাকে অদ্ভুত হিসাবে আবিষ্কার করি যে আরব সংস্কৃতি একটি বিদেশি সংস্কৃতির একেশ্বরবাদী দর্শনের সাথে খাপ খাইয়েছিল যা কি না ইহুদি এবং খ্রিস্টান উভয়ের বিশ্বাস এবং প্রভাবের উপর ভিত্তি করে ছিল।

ইসলামের জন্য ভিত্তি একটি বিদেশি বিশ্বাসের আত্মসচেতন, দৃঢ় বিশ্বাস এবং প্রচার যা হচ্ছে এর শিকড়। কেন সকল সার্বভৌম এবং সর্বশ্রেষ্ঠ ঈশ্বর যিনি মহাবিশ্বের অধিপতি, সত্যের সাথে তাকে সৃষ্টি করেছেন যে অবশেষে এর বার্তা (মুসলিম) বহনের দাবী করে যদি না এটা সত্যি শুধুমাত্র আরেকটি পথভ্রষ্টতা, মিথ্যা এবং দুর্নীতির উৎস হত? কে তাদের থেকে সত্য নিয়ে নিয়েছিল? কে এখানে প্রভাব বিস্তার করেছিল? এটা কি সম্ভব ধর্মের প্রকৃতি উদঘাটন এবং বাছাই করা যা ইসলামের ব্যক্তিগত বিশ্বদর্শনের সাথে সংগতিপূর্ণ হয় একটি অনন্য পরিচয়ের অধিকারী হওয়ার জন্য? অনেক বিশ্বাসী গোষ্ঠী আছে যারা অনুরূপভাবে নতুন দৈববাণীর ব্যাপারে চিন্তা করে। শুধু যীহভা সাক্ষ্য এবং মোরমোনস সম্পর্কে পড়ুন যাদের ইসলামের প্রতি একটি অভিন্ন অভিজ্ঞতা আছে। যোসেফ স্মিথ মুহাম্মাদের মত সত্য অনুধাবন করতে চেষ্টা করেছিলেন এবং তিনি অনুরূপভাবে একজন স্বর্গদূতের মাধ্যমে একটি ব্যক্তিগত দৈববাণী পেয়েছিলেন। অবশ্যই, যোসেফ স্মিথের দেবদূতসংক্রান্ত দর্শন এর নিজস্ব অনন্য বার্তা এবং তরজমা আছে যা অনেকটা দেবদূতসংক্রান্ত দর্শনের থেকে আলাদা যেমন মুহাম্মাদ পর্যন্ত দিয়েছেন। সুতরাং, কে সঠিক? বিখ্যাত যোসেফ স্মিথ যিনি বর্তমানে বিশ্বব্যাপী বিশ্বাসী গোষ্ঠীর মধ্যে অন্যতম দ্রুততম এবং বৃহত্তম বা ইসলামের পছন্দ যেটা দ্রুততম ক্রমবর্ধমান ধর্ম যেখানে ১ বিলিয়নেরও অধিক অনুসারী আছে।

প্রেরিত পৌল এই ঘটনার বিষয়ে সতর্ক করেছিলেন যে, ইসলামের জন্মের আগে বা জোসেফ স্মিথ তার মায়ের চোখে এক পলক ছিল এবং তিনি গালাতীয় ১: ৮ পদে উল্লেখ করেছেন যে স্বর্গ থেকে কোন স্বর্গদূতও যদি আমরা আপনাকে প্রচার করেছিলাম তা ছাড়া অন্য কোনও সুসমাচার প্রচার করতে পারে  তাকে চিরন্তন নিন্দা করা হবে।

 

ঈশ্বরের সাথে কিভাবে সম্পর্ক রাখতে হয়-Bengali

হিন্দু সম্পদ

যিশু এবং ইসলাম

Is Allah One?

Leave a Reply