যীশুর থেকে একটি হিন্দু দৃষ্টিভঙ্গি

সাধারণত আমি কোন ব্যক্তির আত্মসাক্ষ্য আমার ব্লগ সাইটে পোস্ট করার আগে সম্পাদনা করি এবং সংক্ষিপ্ত করি তবে এই ক্ষেত্রে তারা এত সুন্দর করে তাদের বক্তব্য লিখেছে যে আমি, এটি যে রকম প্রেরণ করা হয়েছে সে অবস্থায়, ছেড়ে দিচ্ছি।  যাইহোক, আমি একজন ভারতীয় মহিলার কাছ থেকে এই ইমেলটি পেয়েছি যিনি হিন্দু পটভূমি থেকে এসেছেন এবং বাইবেলের পাঠ্যসূচীতে পাওয়া কথ্য সত্যের গুরুত্বের সংক্ষিপ্তসার হিসাবে তাঁর বার্তাটি স্বয়ং দাঁড়িয়ে থাকতে পারে।  আপনি যখন তাঁর চিঠিটি পড়ছেন, আমি আশা করি এটি আপনার কাছে অনুপ্রেরণামূলক বলে মনে হবে এবং আমি আপনাকে একইভাবে নতুন নিয়মের মাধ্যমে বাইবেল পড়তে উৎসাহিত করব।  অধিকন্তু, আমি সাহিত্য এবং প্রত্নতত্ত্বের দিক থেকে শাস্ত্রের বিশ্বাসযোগ্যতা নিয়ে কাজ করার জন্য বেশ কয়েকটি নিবন্ধ লিখেছি যা আমি বিশ্বাস করি যে এর ঐতিহাসিকতার যথেষ্ট প্রমাণ রয়েছে।

আমি যখন ষোল বা সতেরো বছর বয়সে তখন যীশু আমাকে একবার দর্শন দিয়েছিলেন। আমার পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে যাবার আগে এটি ছিল। এবং আমি স্বপ্ন দেখছিলাম না। এমনকি আমি ঘুমন্তও ছিলাম না। এটি মিড-ডে এবং ছুটি ছিল এবং আমি পড়াশোনা করছিলাম। এটি প্রায় এক দশক আগে ছিল, সুতরাং বিশদটি অস্পষ্ট তবে আমার মনে আছে ঘরের মধ্যে অদ্ভুত আলো। আপনি দেখবেন যে আমার ঘরটি উচ্চ উত্থানের মুখোমুখি এবং আমি জানলা দিয়ে খুব বেশি আলো পাই না। এই অংশে দিনের বেলা বাতি চালু না করাটা একটা প্রথা। ফলস্বরূপ যতটুকু আলো আছে তার মধ্যেই আমাদের কোনকিছু করতে হয়। আমি যদি ঘুমভাব বা ঘুমিয়ে থাকতাম তবে আমি এই দর্শনের পক্ষে স্বীকৃতি পেতে পারতাম যে আমাদের বিদ্যালয় থেকে প্রায় এক বছর আগে উপহার দেওয়া বাইবেল এবং যা আমি সম্পূর্ণরূপে ভুলে গিয়েছিলাম। তবে আমার কাছে বিলাসিতা ছিল না। আমি যীশুকে দেখিনি। আমি আলো দেখেছি এবং আমি আলোতে ক্রুশের ছায়া দেখেছি এবং আমি একটি স্পষ্ট আওয়াজ শুনতে পেয়েছি যা আমাকে বাইবেল খোলার জন্য বলেছে। এটি ছিল ভুতুরে। আমি পরবর্তী ছয় ঘন্টা পেপারব্যাক নিউ টেস্টামেন্টের সন্ধানে কাটিয়েছি।  আপনি জিজ্ঞাসা করতে পারেন যে এর পরে কীভাবে জিনিসগুলি নিমজ্জিত হতে পারে। আমি তখন হিন্দু ছিলাম, হৃদয় ও আত্মায়। হিন্দুদের সকল ধর্মীয় দেবদেবীদের তাদের বিশ্বাসে একীভূত করার এক অদ্ভুত পদ্ধতি রয়েছে। সেই সময়ে, আমি বাইবেল এবং শিক্ষাকে সেই আলোতে নিয়েছিলাম। এটা ছিল কেবল একজন অন্য ঈশ্বর। আমি সুসমাচারগুলো পড়েছিলাম এবং তখন আমি আমার পুরানো জীবনে ফিরে গেলাম। আমার নিজের দেব-দেবী ছিল। তারা ঈশ্বর ছিল যা আমি জেনে বড় হয়েছি এবং তারা ঈশ্বর ছিল যাদের সন্তুষ্ট করা সহজ ছিল, একটি উপহার, একটি পুষ্প নৈবেদ্য এবং তারা একটি ইচ্ছা পূরণ করবে।  আমার পুরো আত্মা নিংড়ে দেওয়ার জন্য তাদের প্রয়োজন হয় নি এবং সেভাবেই এটি সহজ ছিল।

আমি তখন একটি ছেলেকে ভালবাসতাম। আসলে ছেলে নয়, পুরুষ। আমি তার স্ত্রী হতে চেয়েছিলাম এবং আমি আমার ঈশ্বরের কাছে প্রার্থনা করেছি।  আমার সব কিছু নিয়ে দর কষাকষি করেছি যতক্ষন পর্যন্ত না আমার সব হারাই। আমি সেই লোকটির কাছে আমার কুমারীত্ব হারিয়েছি। আমি ভেবেছিলাম এটা একটা বড় ব্যাপার। কি অনুমান। এটাই ছিল শুরু। লোকটি যখন আমাকে তার বন্ধুদের সাথে দলবদ্ধ সঙ্গম করতে বলেছিল তখন আমি জানতাম যে এটি ভুল ছিল। আমি অত নিচে নামতে পারতাম না। আমাকে এত নিচে নামা থেকে বিরত রাখতে না পারার জন্য আমি আমার ঈশ্বরকে ঘৃণা করতে শুরু করি। আমি আর ঈশ্বরের মুখোমুখি হতে পারিনি।তারপরে অনলাইনে একজন লোকের সাথে আমার আলাপ হয়েছিল যিনি ইসকন আন্দোলনের অনুগামী ছিলেন। আপনি এটি শুনে থাকতে পারেন বা নাও থাকতে পারেন। এটি হিন্দু ধর্মাবলম্বীদের একটি শাখা যারা অবিরাম তপস্যা করে আত্মকে পরিষ্কার করাতে বিশ্বাসী। আমি আমার হৃদয়, আমার শরীর এবং আমার আত্মাকে পরিষ্কার করার চেষ্টা করে নিজেকে এতে নিমজ্জিত করেছি। ভগবদগীতার ব্যাপারে তাদের আলাদা ব্যাখ্যা ছিল। আমি এটা পড়েছি।  আমি দু’বার পড়েছি। প্রতিটি লাইনে আমি বাইবেল খুঁজে পেয়েছি। আমি এতক্ষণ আগে যে শব্দগুলো পড়েছিলাম তা আমার কাছে আবার ফিরে এসেছিল যতক্ষণ না আমি জানতাম যে আমি কী পথ অবলম্বন করব। আমি আমার গীতা ছেড়ে একটি বাইবেল তুলে নিলাম। আমি তখন থেকেই যীশুর কাছে ফিরে আসার চেষ্টা করছি। সম্ভবত তিনি পুরো বিষয়টি অর্কেস্টেট করেছিলেন, আমার ঈশ্বরের উপর আমার যে নির্ভরতা ছিল তা থেকে আমাকে পরিষ্কার করলেন এবং তাঁর প্রতি আমার নির্ভরতা দিয়ে তাদের প্রতিস্থাপন করলেন। আমি জানি আমার গল্পটি পাগলামো। আমি এটি অন্য একজনকে বলেছিলাম এবং তার পরে সে আমার সাথে কথা বলা বন্ধ করে দিয়েছে। আমাকে আপনার বিশ্বাস করতে হবে না। শুধু তাঁকে বিশ্বাস করুন।  এবং হ্যাঁ, আপনার বিশ্বাস দৃঢ় করার ক্ষেত্রে তাঁর একটি অদ্ভুত উপায় রয়েছে।

 

 

ঈশ্বরের সাথে কিভাবে সম্পর্ক রাখতে হয়-Bengali

হিন্দু সম্পদ

বাংলা-Bengali

A Hindus Vision from Jesus

Leave a Reply